ইসলাম ও রাসূল সা. নিয়ে আপত্তিকর পোস্ট করায় গ্রেফতার ১

আমাদের ইসলাম ভিন্ন খবর সংবাদ

বরিশালের পিরোজপুরের নাজিরপুরে হজরত মুহাম্মদ সা. ও ইসলাম নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ায় প্রাণ কৃষ্ণ হালদার (৫৫) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার উপজেলা সদরের হাসপাতাল সংলগ্ন নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সকালে আপত্তিকর পোস্ট দেয়ায় উপজেলা সদর বাজারের ওষুধ ব্যবসায়ী এসএম রিয়াজ উদ্দিন বাদী হয়ে নাজিরপুর থানায় তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, প্রাণ কৃষ্ণ হালদার তার নিজের ফেসবুক আইডিতে মুহাম্মদ সা. ও ইসলাম নিয়ে আপত্তিকর পোস্ট দেয়। এর আগে গত ২৯ মে রাত ৮টা ০৪ মিনিটে শুভঙ্কর ঢালী নামক একটি ফেসবুক আইডি থেকে অবমাননাকর এই লেখাটি পোস্ট করা হয়। ওই পোস্টটি অভিযুক্ত প্রাণ হালদার তার নিজের আইডিতে শেয়ার করেন।

গ্রেফতারের পর পুলিশ তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করেন। এ সময় পুলিশ ও সংবাদকর্মীদের সামনে প্রাণ হালদার ওই পোস্টটি তার আইডিতে শেয়ার করাসহ আইডিটি তার ব্যক্তিগত আইডি বলে স্বীকার করেন।

জানা গেছে, প্রাণ কৃষ্ণ হালদার নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদারের চাচাতো ভাই।

তবে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান বলেন, প্রাণ হালদার আমার চাচাতো ভাই সেটা ঠিক। তবে তাদের সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক তেমন ভালো নয়। সে যে কাজটা করেছে সেটা অন্যায়। তার বিচার হওয়া উচিত।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. মুনিরুল ইসলাম মুনির জানান, ইসলাম ও মুহাম্মদ সা.-কে নিয়ে কটূক্তিকর পোস্ট দেয়ায় তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে। এ মামলা দায়েরের পর তাকে গ্রেফতার করা হয়েছে।সূত্রঃ আওয়ার ইসলাম

Leave a Reply

Your email address will not be published.