এক গাছের জন্য ঘুরতে হয় ৯ কিলোমিটার!

ভিন্ন খবর

Day

Night


সিরাজদিখানে একটি গাছের জন্য যানবাহন ঘুরে আসতে হয় প্রায় ৯ কিলোমিটার। গাছটি সিরাজদিখান উপজেলার বাসাইল বাজারে রোপণ করা হয়েছিল প্রায় ১৫ বছর আগে। কিন্তু বর্তমানে বাসাইল বাজার হতে সতুরচর, পাথরঘাটা, গুয়াখোলা, রাঙ্গামালিয়া, ইমামগঞ্জ ইউনিয়ন পরিষদ ও বাজারে যোগাযোগের নতুন রাস্তার মধ্যবর্তী স্থানে পড়েছে গাছটি। ঐ গাছের কারণে কোনো যানবাহন চলাচল করতে পারছে না।

ফলে যাত্রী ও মালামালসহ বিভিন্ন যানবাহনকে ৯ কিলোমিটার ঘুরে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে হয়। এতে একদিকে যেমন বেশি ভাড়া গুনতে হয় অন্যদিকে সময়েরও হয় অপচয়। তাই এলাকাবাসী কয়েক বছর যাবৎ গাছটি কাটার জন্য যথাযথ কর্তৃপক্ষ বরাবর লিখিতভাবে দাবি জানিয়ে আসছে।

বাসাইল বাজারের দোকান মালিক মো. হায়াতুল ও মো. সুলতান বলেন, তাদের দুজনের দোকানের মধ্যে পড়েছে গাছটি। প্রায় প্রতিদিন এ রাস্তা দিয়ে বিভিন্ন যানবাহন যাওয়ার চেষ্টা করার সময় দোকানে ধাক্কা লাগে। দোকান ও বিভিন্ন মালামাল ক্ষতিসাধন হওয়া ছাড়াও বিকট শব্দ হয় এবং গাড়িরও ব্যাপক ক্ষতি হয়। তাছাড়া এ গাছের কারণে তাদের মালামাল আনতে ঘুরে আসার জন্য অতিরিক্ত ভাড়া গুনতে হয়। এ ব্যাপারে উপজেলা ফরেস্টার আ. লতিফ জানান, এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পাওয়া গেছে। যথাযথ কর্তৃপক্ষ বরাবর বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। অনুমতি পেলে কাটার ব্যবস্থা করা হবে। সূত্র: নয়া দিগন্ত।

Leave a Reply

Your email address will not be published.