কুরআনের বরকত কী তাহলে শুরু হলো?

আমাদের ইসলাম হক কথা

গত ৭ই জুলাই বুধবার বাংলাদেশের মাদরাসাগুলোর হিফজুলকুরআন ও নুরানী বিভাগ খুলে দেওয়ার মৌখিকভাবে ঘোষণা আসে সরকারের পক্ষ থেকে ।৮ই জুলাই বৃহঃবার বিকেলে এবিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয় সরকারের পক্ষ থেকে । করোনা মহামারীর কারনে রমজানের আগ থেকেই বন্ধ হয়ে যায় মাদরাসাগুলোর সকল বিভাগ।থেমে যায় কার্যক্রম। ধীরে ধীরে নিরব হয়ে যায় মাদরাসাগুলো। ২৪ঘন্টা কুরআনের আওয়াজে মুখরিত থাকতো যে হিফজখানাগুলো, সেগুলো হঠাৎই নিরব হয়ে যায়। মুমিনের হৃদয় আতকে উঠে এই নিরবতা দেখে।করোনায় কি ঘটায় পৃথীবীতে কে জানে? পৃথীবীতে মহামারীর মহারণ চলছেই। এরই মাঝে দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে সরকার । অনুমতি দিয়েছে মাদরাসার হিফজ বিভাগ খোলে দেওয়ার। ‍হিফজ বিভাগ খোলার বরকতময় ঘোষণার পর থেকেই আমরা দেখছি দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে।

৭ জুলাই- নতুন শনাক্ত- ৩,০২৭ জন, মারা গেছেন- ৫৫ জন, সুস্থ হয়েছেন- ১,৯৫৩জন ৮ জুলাই- নতুন শনাক্ত- ৩,৪৮৯ জন, মারা গেছেন- ৪৬ জন, সুস্থ হয়েছেন- ২,৭৩৬ জন ৯ জুলাই-নতুন শনাক্ত- ৩,৩৬০ জন, মারা গেছেন- ৪১ জন, সুস্থ হয়েছেন- ৩,৭০৬ জন ১০ জুলাই- নতুন শনাক্ত- ২,৬৮৬ জন, মারা গেছেন- ৩০ জন, সুস্থ হয়েছেন- ১,৬২৮ জন

বিষয়টি কাকতালীয় নয় বরং আল্লাহপাকের কুরআনের বরকত শুরু হয়েছে বলে মনে করেন দেশের বিজ্ঞ ওলামায়ে কিরামগন। আমরা যদি আল্লাহর গোলামী আর কুরআনী জিন্দেগীতে নিজেদেরকে আবদ্ধ করতে পারি, তাহলেেই হয়তো আল্লাহর গজব থেকে আমরা বাচঁতে পারেবো।

Leave a Reply

Your email address will not be published.