পোষ্যকে বাঁচাতে পানিতে নেমে ঘড়িয়ালের সঙ্গে লড়লেন বৃদ্ধ

ভিন্ন খবর

Day

Night


ফ্লোরিডার রাস্তায় ঘড়িয়ালের দেখা পাওয়া খুব একটা কঠিন নয়। এমনকি সেখানকার বাড়ির বাগান, সুইমিংপুল, গ্যারেজে প্রায়ই ঢুকে ঘাপটি মেরে বসে থাকে ঘড়িয়াল। 

তারপর এক ফাঁকে ধরে ফেলে শিকার। কখনো বাড়ির পোষা প্রাণী তো কখনো পুকুরের মাছ, ব্যাঙ। এবার সে রকমই এক পোষা কুকুর ছানাকে আক্রমণ করল একটি ঘড়িয়াল। 

কিন্তু হার মানতে হল কুকরছানার ৭৪ বছর বয়সী মনিবের কাছে। নাছোড় মনিব হাত দিয়ে ঘড়িয়ালের চোয়াল ফাঁক করে ছাড়িয়ে নিয়েছে পোষা কুকুর ছানাকে। সেই ঘটনার ভিডিও এখন ভাইরাল।

রিচার্ড উইলব্যাঙ্কসের বাড়ির পেছনে পুকুরের আশপাশে খেলা করছিল তিন মাসের কুকুরছানাটি। জাতে ক্যাভেলিয়ার কিং চার্লস স্প্যানিয়েল কুকুরটির নাম গানার। 

হঠাৎ করেই গানারের ঘাড় মটকে ধরে ঘড়িয়াল। দেখে ছুটে আসেন রিচার্ড। বয়সের কথা না ভেবেই ঝাঁপ দেন পুকুরে। ঘড়িয়ালের চোয়াল ফাঁক করে বের করে নেন পোষ্যকে। 

কুকুর ছানাটি উদ্ধার করে সঙ্গে সঙ্গে চিকিৎসকের কাছে নিয়ে যান। পেটে সামান্য ক্ষত হয়েছে। তবে রিচার্ডের হাতে বড় ধরনের ক্ষত তৈরি হয়েছে।

তার কথায়, ‌বুঝতে পারিনি ঘড়িয়ালের চোয়াল অত শক্ত। বেশ ঝক্কি পোহাতে হয়েছে।  রিচার্ডের এই কাজে উচ্ছ্বসিত পশুপ্রেমীরা। সূত্র: কালের কণ্ঠ।

Leave a Reply

Your email address will not be published.