বাইরে করোনা, ঘরে মশা

দেশের খবর ভিন্ন খবর সংবাদ হক কথা

রাজধানী ঢাকায় বেড়েছে মশার উৎপাত। নগরবাসীর অভিযোগ, ঘরের বাইরে করোনা আর ঘরে মশা। কোথাও যেন নিস্তার নেই।

রাজধানীর গুলশান-বনানীর মতো অভিজাত আবাসিক এলাকা থেকে শুরু করে মিরপুর, ধানমন্ডি, বাড্ডা, রামপুরা, শান্তিনগর, কমলাপুর, পুরান ঢাকাসহ প্রায় সব এলাকার নগরবাসীই অতিষ্ঠ মশার উৎপাতে। করোনার এই সময় ঘরে থাকার নির্দেশনা দেওয়া হলেও জানালা খুললেই বাসা-বাড়িতে মশা ঢোকে ঝাঁকে ঝাঁকে।

রাজধানীর বাড্ডা এলাকার বাসিন্দা মিরাজুল ইসলাম ওবাইদা মশার যন্ত্রণার অভিজ্ঞতা জানিয়ে বলেন, বাইরে করোনা আর ঘরে মশার যন্ত্রনায় অতিষ্ঠ জীবন। সামান্য সময় জানালা খোলা রাখলেই পুরো ঘর মশায় ভরে যায়। সন্ধ্যার পর এই সমস্যা আরও বেশি হয়। বিষয় এমন হয়ে দাঁড়িয়েছে যে, বাইরে গেলে করোনা আর বাসায় থাকলে মশা।

যদিও এবার বেশ আগে থেকেই মশক নিধনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানাচ্ছে রাজধানীর মশক নিধনে প্রধান দায়িত্বপ্রাপ্ত দুই প্রতিষ্ঠান ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) সূত্রে জানা যায়, মশক নিধনের নিয়মিত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। করোনার সময়ও মশক নিধনে কাজ করছে স্বাস্থ্য বিভাগ এবং মশক নিধনকর্মীরা। ঈদের পর বিশেষ কর্মসূচি হাতে নেয়ার পরিকল্পনা আছে বলেও ডিএসসিসির একটি সূত্র জানায়।

অন্যদিকে, জনগণকে সচেতন করার মাধ্যমে ডেঙ্গু সমস্যা নিয়ন্ত্রণে রাখতে নিজেদের নেয়া বিভিন্ন কর্মসূচির কথা জানায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

Leave a Reply

Your email address will not be published.