বরফে চাপা পড়ার ১০ ঘণ্টা পর জীবিত উদ্ধার

আর্ন্তজাতিক সংবাদ

Day

Night


যুক্তরাষ্ট্রের উইগো শহরে মধ্যরাতে রাস্তায় তুষার ঝড়ের কবলে পড়ে বরফে চাপা পড়ে গাড়ির ভেতর ১০ ঘণ্টা আটকে ছিলেন তিনি। অবশেষে,  ৯১১-এ  ফোন দিয়ে ওই কবরের মতো বরফের স্তূপ থেকে নিজেকে বাঁচাতে সক্ষম হন। ৫৮ বছর বয়সী এই গাড়িচালকের নাম কেলভিন ক্রিসেন।

উদ্ধারকর্মীরা গাড়ির জানালায় বরফ সরিয়ে ভেতরে কেউ আছেন কি না জিজ্ঞেস করতেই উত্তর আসে, ‘আমি আছি; কিন্তু নিজের পা অনুভব করতে পারছি না।’ সম্প্রতি মধ্যরাতে বাইরে তুষার ঝড়ের মাঝেই কেলভিনের গাড়িটি খাদে পড়ে আটকে যায়। তার গাড়িটি বরফের স্তূপে ঢেকে যায়। এ যেন বরফের ‘কবর’। এরপর তিনি  ৯১১-এ অনেকক্ষণ যোগাযোগ করার চেষ্টা করলেও সংযোগ পাচ্ছিলেন না। এক সময় সংযোগ পান। এরপর পুলিশ এসে তাকে উদ্ধার করে। উদ্ধারের পর তাৎক্ষণিকভাবে কেলভিনকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

উদ্ধারকারী স্থানীয় পুলিশ সার্জেন্ট জেসন কাউলি বলেন, ‘কেলভিনের দেওয়া মতো ঠিকানায় পৌঁছে চারদিকে গাড়িটি খুঁজছিলাম। এরপর অবাক হয়ে খেয়াল করি, আমি আসলে গাড়ির ওপরেই দাঁড়িয়ে ছিলাম। তিনি (কেলভিন) যদি আর এক ঘণ্টাও সেখানে থাকতেন, তার শরীরের তাপমাত্রা এতই কমে যেত, একপর্যায়ে শরীর আর তাপমাত্রা তৈরি করতে পারত না।’ 

তিনি বলেন, ‘আমরা গিয়ে দেখি, তার (কেলভিন) শরীর অবশ হয়ে যাচ্ছে এবং গাড়িটিকেও আমরা পুরোপুরি অচল অবস্থায় উদ্ধার করি। সূত্র: বাংলাদেশ প্রতিদিন।

Leave a Reply

Your email address will not be published.