মহারাষ্ট্রে হাসপাতালে আগুন, ১০ নবজাতকের মৃত্যু

সংবাদ

Day

Night


ভারতের মহারাষ্ট্রের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে মারা গেছে ১০ নবজাতক। এদের বয়স এক থেকে তিন মাস। আগুন লাগার পর উদ্ধার করা হয়েছে সাত শিশুকে। মহারাষ্ট্রের ভান্ডারা জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমসের।

ভান্ডারার সিভিল সার্জন প্রমোদ খানদাতে বলেন, গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে হাসপাতালের শিশু বিভাগে আগুন লাগে। সেখানে ১৭ শিশুর চিকিৎসা চলছিল। একজন নার্স প্রথম এই বিভাগ থেকে ধোঁয়া বের হতে দেখে দ্রুত হাসপাতালের অন্য কর্মী ও চিকিৎসকদের খবর দেন।

প্রমোদ খানদাতে বলেন, প্রাথমিকভাবে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন হাসপাতালের কর্মীরা। খবর পাঠানো হয় ফায়ার সার্ভিসকে। তারা এসে শুরু করে উদ্ধারকাজ। সাত শিশুকে উদ্ধার করা গেলেও অন্য ১০ শিশু মারা যায়।বিজ্ঞাপন

উদ্ধার করা সাত শিশুকে অন্য একটি ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে। আইসিইউ ওয়ার্ড, ডায়ালাইসিস ইউনিট ও লেবার ওয়ার্ডের রোগীদেরও সরিয়ে নেওয়া হয় অন্যত্র।

চারতলা ভবনের হাসপাতালটিতে আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে কর্তৃপক্ষ। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। সূত্র: প্রথম আলো।

Leave a Reply

Your email address will not be published.