রাজধানীতে আহলে সুন্নাতের বিক্ষোভ সমাবেশ

সংবাদ

ব্যঙ্গচিত্র প্রদর্শন করে মহানবী হজরত মোহাম্মদ (সা.) এর প্রতি অবমাননার প্রতিবাদে রাজধানীতে বিশাল বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করেছে আহলে সুন্নাত ওয়াল জামাআত। সমাবেশ থেকে ফ্রান্স সরকার নিঃশর্ত ক্ষমা না চাইলে সুন্নি মুসলিম জনতাকে নিয়ে ফ্রান্স দূতাবাস বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনটির নেতারা।

শনিবার দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে অনুষ্ঠিত সমাবেশ থেকে সংগঠনটির চেয়ারম্যান আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী এ হুশিয়ারি দেন।

তিনি বলেন, প্রাণাধিক প্রিয় নবীর অপমান কোনো মুসলমান সইবে না। তাই আজ সুন্নি জনতা রাজপথে। ফ্রান্সের রাষ্ট্রপতি ও সেদেশের পত্রিকা শার্লি হ্যাবদোকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, না হলে বাংলাদেশকে ফ্রান্সের সঙ্গে সবধরনের সম্পর্ক ছিন্ন করতে হবে। প্রয়োজনে সুন্নি জনতাকে নিয়ে আমরা ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দেবো।

তিনি সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ, ফরাসি পণ্য বর্জন, ধর্ম অবমাননার দায়ে ফ্রান্স সরকারে বিরুদ্ধে জাতিসংঘে নিন্দা প্রস্তাব উপস্থাপনসহ ৫ দফা দাবি তুলে ধরেন।

এ সময় আহলে সুন্নাতের মহাসচিব আল্লামা সৈয়দ মসিহুদৌল্লা বলেন, যদি সরকার আমাদের দাবি কর্ণপাত না করে তাহলে দেশবাসীকে সাথে নিয়ে আমরা আরও কঠোর কর্মসূচি দেবো। মুসলমানদের ক্ষোভের বিস্ফোরণ ঘটলে এর দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।

সংগঠনটির নির্বাহী মহাসচিব উপাধ্যক্ষ আল্লামা মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন এসময় বক্তব্য রাখেন আহলে সুন্নাতের নির্বাহী চেয়ারম্যান আল্লামা আব্দুল বারী জেহাদী, ইসলামী ফ্রন্টের মহাসচিব আল্লামা এম.এ.মতিন, স.উ.ম আব্দুস সামাদ, এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, অধ্যক্ষ হাফেজ কাজী আব্দুল আলিম রেজভী, ড. হাফেজ হাফিজুর রহমান, অধ্যক্ষ ড. এ.কে.এম. মাহবুবুর রহমান, অধ্যক্ষ ড. আফজাল হোসাইন, সৈয়দ মুজাফফর আহমাদ, আব্দুল মালেক বুলবুল, পীরে তরিকত মোহাম্মদ আলী পেশওয়ারী, মুফতি মাহমুদুল হাসান আলকাদেরী, মুফতি জসিম উদ্দিন আল আযহারী, হাফেজ মাওলানা মনিরুজ্জামান আলকাদেরী, মোবারক হোসেন ফরায়েজী, অধ্যক্ষ ইসমাঈল নোমানী, আব্দুল হাকিম প্রমুখ।

সমাবেশ শেষে ফ্রান্সের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে আহলে সুন্নাতের চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফীর নেতৃত্বে বিশাল গণমিছিল বের করা হয়। কড়া পুলিশি পাহারায় গণ মিছিলটি বায়তুল মোকাররম উত্তরগেট থেকে শুরু হয়ে প্রেসক্লাব হয়ে পল্টনমোড়, দৈনিক বাংলামোড়ে গিয়ে মুসলিম উম্মাহর সুখ-শান্তি কামনা করে মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

এর আগে বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে আহলে সুন্নাতের নেতাকর্মীরা ফ্রান্স সরকার বিরোধী প্ল্যকার্ড, ব্যানার নিয়ে বায়তুল মোকাররম উত্তরগেটে জড়ো হতে শুরু করেন। বেলা ১১টার মধ্যে বায়তুল মোকাররম উত্তরগেট নেতাকর্মীতে পূর্ন হয়ে যায়। এক পর্যায়ে লোকসমাগম পল্টনমোড় ছাড়িয়ে যায়। এসময় পল্টনমোড় থেকে দৈনিক বাংলামোড় পর্যন্ত একপাশে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়। সূত্র: কালের কণ্ঠ।

Leave a Reply

Your email address will not be published.