হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হচ্ছেন রন ক্লেইন

আর্ন্তজাতিক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী জো বাইডেন হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদে তাঁর ঘনিষ্ঠ মিত্র রন ক্লেইনকে নিয়োগের ঘোষণা দিয়েছেন। বাইডেন শিবিরের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন সিনেটের জুডিশিয়ারি কমিটিতে আশির দশক থেকে জো বাইডেনের সহযোগী হিসেবে কাজ করেছেন ক্লেইন। পরে বাইডেন ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করার সময় ক্লেইন চিফ অব স্টাফ পদে কাজ করেন।বিজ্ঞাপন

ক্লেইন ওবামা প্রশাসনেরও ঘনিষ্ঠ ছিলেন। ওবামার সময় তিনি হোয়াইট হাইসের জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন। সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোরের ঘনিষ্ঠ সহযোগীও ছিলেন।

২০০০ সালে মার্কিন নির্বাচন নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘রিকাউন্ট’-এ তাঁর চরিত্রে অভিনয় করেছেন কেভিন স্পেসি।

হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মূলত প্রেসিডেন্টের দৈনন্দিন কাজের তালিকা ব্যবস্থাপনার দায়িত্বে থাকেন। তাঁকে প্রেসিডেন্টের ‘গেটকিপার’ বা দ্বাররক্ষী হিসেবে বর্ণনা করা হয়। পদটি মূলত রাজনৈতিক বিবেচনায় নিয়োগ হয়ে থাকে বলে সিনেট কমিটির অনুমোদন লাগে না।

বাইডেনের ট্রানজিশন দলের একটি বিবৃতিতে বলা হয়েছে, ক্লেইনকে শ্রদ্ধা জানিয়েছেন বাইডেন। তিনি বলেছেন, ক্লেইনের গভীর, বৈচিত্র্যময় অভিজ্ঞতা এবং সব ধরনের মানুষের সঙ্গে কাজ করার ক্ষমতা রয়েছে। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ পদে এমন লোককে প্রয়োজন, যাতে সংকটকালে দেশকে একত্র করতে সাহায্য করতে পারেন।

এক বিবৃতিতে ক্লেইন বলেছেন, নির্বাচিত প্রেসিডেন্ট তাঁর ওপর আস্থা রাখায় তিনি সম্মানিত বোধ করছেন। সূত্র: প্রথম আলো।

Leave a Reply

Your email address will not be published.